শুক্রবার সকাল ৬:১৬, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ. ২০শে সেপ্টেম্বর, ২০২৪ ইং

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে বিজয় ও কালনীর যাত্রাবিরতী চেয়ে মানববন্ধন

আবির হোসাইন জসিম

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা সরাসরি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন সার্ভিস চালু, আন্তঃনগর কালনী ও বিজয় ট্রেনের ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে যাত্রাবিরতী এবং সকল আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে জেলা নাগরিক ফোরামের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত।

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস চালু, আন্তঃনগর কালনী ও বিজয় ট্রেনের যাত্রাবিরতী এবং সকল আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে জেলা নাগরিক ফোরামের এক মানববন্ধন কর্মসূচি আজ শনিবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় প্রেসক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জেলা নাগরিক ফোরামের সভাপতি বিশিষ্ট সাংবাদিক পীযূষ কান্তি আচার্য এর সভাপতিত্বে উক্ত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা নাগরিক ফোরামের সিয়িরর সহ-সভাপতি আতাউর রহমান শাহীন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আক্তার হোসেন সাঈদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুজিব সেনার সভাপতি মোঃ শাহ আলম সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, জেলা ওয়ার্কার্স পাটির নেতা কমরেড নজরুল ইসলাম, জেলা সাংস্কৃতিক জোটের আহবায়ক আব্দুন নূর, বিশিষ্ট নারী নেত্রী নন্দিতা গুহ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক কবি মনির হোসেন, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন সরকার, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমিটির সভাপতি এডভোকেট এনামুল হক কাজল, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রুবেল, আইকর সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উত্তম কুমার দাস, পিস ভিশন এর সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অংকুর শিশু-কিশোর সংগঠনের সভাপতি আনিসুল হক রিপন, বিশিষ্ট সমাজসেবক ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম টুটুল।

ভৌগোলিক কারণে ব্রাহ্মণবাড়িয়া বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জেলা। এই জেলার হাজার হাজার মানুষ প্রতিদিন, ব্যবসা-বাণিজ্য, অফিস-আদালত, বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া সহ নানান কারণে রাজধানী ঢাকায় যাতায়াত করে। কিন্তু সেই তুলনা প্রর্যাপ্ত ট্রেন ও আসন না থাকা বিপুল সংখ্যক যাত্রীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে।

জেলা নাগরিক ফোরামের সাধরাণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত ও সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন শিপন এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা নাগরিক ফোরামের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী, সহ সভাপতি মোঃ শাফির উদ্দিন চৌধুরী রনি, যুগ্ম সাধারণ সম্পাদক এমরান হোসেন মাসুদ, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক হাবিব আবদুল্লাহ সোহেল, পৌর নাগরিক ফোরামের সভাপতি রুমেল আল ফয়সাল, সাধারণ সম্পাদক বাহার উদ্দিন বাহার, সদর উপজেলা নাগরিক ফোরামের সভাপতি কবির আহমেদ রানা, সাধারণ সম্পাদক কাজী খায়রুল আলম প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, ভৌগোলিক কারণে ব্রাহ্মণবাড়িয়া বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জেলা। এই জেলার হাজার হাজার মানুষ প্রতিদিন, ব্যবসা-বাণিজ্য, অফিস-আদালত, বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া সহ নানান কারণে রাজধানী ঢাকায় যাতায়াত করে। কিন্তু সেই তুলনা প্রর্যাপ্ত ট্রেন ও আসন না থাকা বিপুল সংখ্যক যাত্রীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। তাই সকলের চাহিদা অনুযায়ী ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া সরাসরি একটি আন্তনগর এক্সপ্রেস ট্রেন চালু এখন সময়ের দাবি। পাশাপাশি আন্তঃনগর কালনী ও বিজয় ট্রেন ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রা বিরতী এবং সকল আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যাও বৃদ্ধি করতে হবে। বক্তাগণ বলেন, সরকারের রেল বিভাগের যারা দায়িত্বে রয়েছন তাদেরকে অনতিবিলম্বে এ কার্যক্রমগুলো বাস্তবায়নে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে এ সংক্রান্ত কোনো পদক্ষেপ গ্রহণ না করলে তরা সর্বস্তরের ব্রাহ্মণবাড়িয়াবাসীকে নিয়ে কঠোর আন্দোলন করবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। মানববন্ধনে স্থানীয় সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক সাধারণ জনতা উপস্থিত ছিলেন।

সভাশেষে ফোরম নেতৃবৃন্দ স্থানীয় মাননীয় সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর হাতে একটি স্মারকলিপি প্রদান করেন। এ সময় তারা ব্রাহ্মণবাড়িয়ার সুযোগ্য জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দোলা খানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, মাননীয় রেলমন্ত্রীর কার্যালয়, মাননীয় আইনমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদান করেন।

প্রেস বিজ্ঞপ্তি

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply