বৃহস্পতিবার সকাল ৭:০৪, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ ইং

সাড়া ফেলেছে অপটিমাম আইটির গ্রাফিক্স স্কলারশিপ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দেলোয়ার হোসাইন বলেন, ভবিষ্যতে আমরা স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য আরো অধিক সুযোগ-সুবিধা দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে যারা আছেন, বেকার, চাকরিজীবী, তাদের জন্যও বিশেষ ছাড় ও সুযোগ-সুবিধা রয়েছে বলে তিনি জানান।

ব্রাহ্মণবাড়িয়ার অন্যতম সেরা কম্পিউটার শিক্ষা প্রতিষ্ঠান অপটিমাম আইটির ‘গ্রাফিক্স ডিজাইনে স্কলারশীপ প্রদান’ জেলা শহরে সারা ফেলেছে। প্রায় দুশো আবেদন জমা পড়ে। এ থেকে তিন ধাপের বাছাই পরীক্ষাশেষে মাত্র ত্রিশ জন টেকে। বাকিদের জন্যও 50% ছাড়ে কোর্সের ব্যবস্থা রাখা হয়। সেখানেও সবাইকে স্থান দিতে আইটি কর্তৃপক্ষ হিমশিম খায়।

তবে এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দেলোয়ার হোসাইন বলেন, ভবিষ্যতে আমরা স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য আরো অধিক সুযোগ-সুবিধা দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে যারা আছেন, বেকার, চাকরিজীবী, তাদের জন্যও বিশেষ ছাড় ও সুযোগ-সুবিধা রয়েছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, “তথ্য-প্রযুক্তিনির্ভর সর্বাধুনিক জনপ্রিয় পেশা গ্রাফিক্স ডিজাইন। ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং মার্কেটপ্লেসগুলোতে গ্রাফিক্স ডিজাইন এর উপর রয়েছে অসংখ্য কাজ। যেখান থেকে যে কেউ খুঁজে নিতে পারে তার পছন্দের কাজগুলো। বাংলাদেশের বর্তমান বেকার সমস্যা দুর করতে এবং বর্তমান যুবসমাজদের স্মার্ট একটি ক্যারিয়ার গড়তে বর্তমান সরকারও ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছেন।আর সে লক্ষ্যেই অপটিমাম আইটি নিরন্তর কাজ করে যাচ্ছে।”

জেলা শহরের প্রাণকেন্দ্র ভবনের চার তলায় প্রতিষ্ঠানটি ঘুরে দেখা যায়, বিশাল প্লেস নিয়ে সাজানো তাদের ক্লাস রুম। শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাসরুমে প্রজেক্টরের সাহায্যে প্রতিটি ক্লাস করা হয়। একান্ত নিরিবিলি পরিবেশে সেন্টারটির বাইরে খোলা ছাদে রয়েছে সবুজ বাগান। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার ব্যবস্থা। আজকাল যা সচরাচর দেখা যায় না। এমন পরিবেশ গড়ে তোলার কারণ জানতে চাইলেিএর প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন বলেন, যাতে করে আমাদের প্রশিক্ষণাথিরা প্রকৃতির সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে পারেন এবং নির্দিষ্ট বিষয়ে মনোযোগ বসাতে পারেন, সেজন্যই এ ব্যবস্থা।

এ কোর্সটি নিয়ে দেশ দর্শনে দেলোয়ার হোসেনের একটি ব্লগ পোস্ট

ক্যাটাগরি: বিজ্ঞান-প্রযুক্তি,  ব্রাহ্মণবাড়িয়া

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply