শুক্রবার ভোর ৫:৪৭, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ ইং

কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণার দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিশাল মানববন্ধন

আবির হোসাইন জসিম

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবীতে আজ সোমবার ২০ জানুয়ারি সবচেয়ে বড় মানববন্ধন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। মেড্ডা থেকে কাউতুলী পর্যন্ত ৩ কিলোমিটার লম্বা রাস্তার দুইপাশে দাড়িয়ে মানববন্ধন পালন করেন জেলার সকল মাদ্রাসার কওমী শির্ক্ষাথী আলেম ওলামাগণ, সাধারণ মুসুল্লি ও এতে যোগধান করেন। সকাল সারে দশটা থেকে, সাড়ে ১২টা পর্যন্ত, প্রায় দুইঘন্টা ব্যাপি এই মানববন্ধন চলে।

জেলার সকল উপজেলার অন্তত সারে তিনশো  মাদ্রাসা থেকে কয়েক হাজার শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ গ্রহণ করেন। এ সময় ওই মাদ্রাসা গুলো বন্ধ রেখেই সবাই মানববন্ধনে যোগ দেন বলে জানা গেছে।কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবীতে সরকারের কাছে জোর দাবী জানান মানববন্ধনে থাকা বক্তারা  । তারা আরা বলেন দাবী পূরণ না হওয়া পর্যন্ত কাদিয়ানীদের বিরোদ্ধে আন্দোলন চলবে ।এছাড়া  মানববন্ধনে বিপুল পরিমান আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিল । যেকোন ধরনের অপ্রিতিকর ঘটনা যেন না ঘটে সেই দিকে নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন জেলা পুলিশের এক উর্ধতন কর্মকর্ত।

গত ১৪ জানুয়ারি শহরের কান্দিপাড়া এলাকায় খতমে নবুয়্যত নামে একটি মাদ্রাসা কাদিয়ানীদের দ্বারা দখল চেষ্টার অভিযোগ এনে গত কয়েকদিন যাবৎ শহরের কওমি শিক্ষার্থী ও কাদিয়ানীদের মধ্যে উত্তেজনা চলে আসছে । এ নিয়ে ১৪ জানুয়ারি কওমী ও কাদিয়ানীদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে । তার দুই দিন পরই কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবী জানিয়ে শহরের মাদ্রাসা ছাত্র ও ইসলাম অনুসারীরা বিক্ষোভ করেন। যদিও কাদিয়ানীরা তাদের বিরুদ্ধে খতমে নবুয়্যত মাদ্রাসা দখলের অভিযোগ অস্বীকার করেছেন।

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply