শুক্রবার রাত ৩:৪৯, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ ইং

গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার ১০ম ইভেন্ট ফারুকি পার্কে অনুষ্ঠিত

মোঃ দেলোয়ার হুসাইন

“নিজে বাঁচি, পরিবেশ বাঁচায়; চলো সবাই গাছ লাগাই” এই স্লোগান নিয়ে গত শুক্রবার ১৫/১১/২০১৯ইং বেলা ৩ ঘঠিকায় ব্রাহ্মণবাড়িয়া সদর ফারুকি পার্কে (অবকাশ) অনুষ্ঠিত হল গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার ১০ম ইভেন্ট। উক্ত ইভেন্টে প্রায় তিনশরও বেশি জনকে বিনামূল্যে বিভিন্ন জাতের বীজ, ফল, ফুল ও সবজির গাছ দেওয়া হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সোপানুল ইসলাম সোপান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান এডভোকেট লোকমান হোসেন,  বিশিষ্ট ব্যাবসায়ী ও ব্রাহ্মণবাড়িয়া চেম্বার্স অব কমার্সের পরিচালক আব্দুল মালেক, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আল-আমিন শাহিন।

আরো উপস্থিত ছিলেন গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার এডমিন প্যানেল সদস্য মোঃ শরিফ সিদ্দিক, মোঃ দেলোয়ার হোসাইন, লিজা আফরোজ, নজরুল ইসলাম, জহিরুল হিরা, গোলাপ রহমান, মোঃ চন্দন আহমেদ, শেখ আবরিতা এরিন, নূর-ই জাহান সিফাত, আবু নাহিয়ান, তারান্নুম কবির, দ্বিপ্তী আহমদ প্রমুখ। এতে ছিল সবুজপ্রেমীদের উপচে পড়া ভীড়।

ব্রাহ্মণবাড়িয়াকে সবুজায়ন এবং প্রত্যেকের বাড়িতে বাগান তৈরির লক্ষ্য নিয়ে গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার যাত্রা শুরু ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। গত ২২ মাসে গ্রীন ব্রাহ্মণবাড়িয়া সংগঠন দ্বারা ১২০০শর বেশি বাগানি তৈরি হয়েছে সমস্ত জেলায়। প্রত্যক বাগানি তার নিজের বাগানের গাছ অন্যের সাথে শেয়ারিং করে এবং গাছের কেয়ারিং সম্পর্কে আলোচনা করে থাকে গ্রুপের মাধ্যমে।

গ্রীন ব্রাহ্মণবাড়িয়া গ্রুপ প্যানেলের নিজস্ব আর্থিক সহায়তায় এখন পর্যন্ত ১০টি ইভেন্ট সম্পন্ন করে এই সংগঠনটি। সবুজপ্রেমীদের তাদের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছে গ্রীন ব্রাহ্মণবাড়িয়া কর্তৃপক্ষ।

মোঃ দেলোয়ার হুসাইন : বিশেষ প্রতিনিধি

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply