শুক্রবার সকাল ১০:০৩, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ. ২০শে সেপ্টেম্বর, ২০২৪ ইং

মোদীবিরোধী বিক্ষোভে উত্তাল বাংলাদেশ: নিরব ব্রাহ্মণবাড়িয়া

বিশেষ প্রতিবেদক

শেখ মুজিবের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের পক্ষ থেকে ভারতের ‘মানবকসাই’ খ্যাত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানানো আমন্ত্রণ প্রত্যাহারের দাবিতে সারা বাংলাদেশের আলেম-উলামা, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ সাধারণ মানুষ যখন প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ছেন, ঠিক তখন এমন উত্তাল সময়ে বিভিন্ন আন্দোলনের পথিকৃৎ ব্রাহ্মণবাড়িয়াবাসী, বিশেষ করে আলেম সমাজ নিরব কেনো- এ নিয়ে ইতিমধ্যেই বেশ জোরেসুরে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে অনেক আগেই বাংলাদেশের মানুষের কাছে একজন ‘ঘৃণিত’ ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছেন। তবে গত মাসের শেষ দিকে নতুন করে দিল্লিতে দাঙ্গা লাগিয়ে প্রায় পঞ্চাশজন মুসলমানকে নির্মমভাবে হত্যা, নির্যাতন, ঘরবাড়ি, দোকানপাট জ্বালাও পোড়াওয়ের ঘটনার পর বাংলাদেশের মানুষের কাছে মোদির প্রতি ঘৃণার পরিধি যেন আরো বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে তার আগমন ঠেকাতে সর্বসাধারণের তীব্র আন্দোলন তাই প্রমাণ করছে।

এই প্রেক্ষিতে মুজিব শতবার্ষিকীতে মোদির আগমন ঠেকাতে পুরো বাংলাদেশের মানুষ এক হয়ে তুমুল প্রতিবাদ চালিয়ে গেলেও ব্রাহ্মণবাড়িয়ার আলেম সমাজের পক্ষ থেকে তেমন কোন প্রতিবাদ এখনো চোখে পড়েনি। বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার মানুষ ছাড়াও পুরো দেশের মানুষকে অনেকটা ভাবান্নিত করেছে।

এদিকে একটি সূত্রের মাধ্যমে জানা গেছে, সারাদেশে মুজিব শতবর্ষে মোদির আগমন ঠেকাতে যে আন্দোলন হচ্ছে, তার সাথে ব্রাহ্মণবাড়িয়ার আলেমসমাজও একমত। বিষয়টিকে তারাও খুব গুরুত্বপূর্ণ মনে করছেন এবং তাদের পক্ষথেকে দ্রুত আন্দোলনের ডাক দিবেন বলেও জানিয়েছে সূত্রটি।

ক্যাটাগরি: প্রধান খবর,  ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply